ধুনটের তিন ছাত্রলীগ নেতার মাথা অপারেশন করে বের করা হলো পুলিশের বুলেট!

ধুনটের তিন ছাত্রলীগ নেতার মাথা অপারেশন করে বের হলো পুলিশের বুলেট!

ইমরান হোসেন ইমন, ধুনট বার্তা :
দীর্ঘ ১১ মাস পর বগুড়ার ধুনট উপজেলার তিন ছাত্রলীগ নেতার মাথা অপারেশন করে বের করা হয়েছে পুলিশের ৯টি বুলেট। শুক্রবার (৭ জানুয়ারি) বগুড়ার একটি হাসপাতালে তাদের অপারেশন সম্পন্ন হয়েছে।

ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন জানান, ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারী ধুনট উপজেলা আওয়ামীলীগের একটি গ্রুপের হামলার সময় পুলিশ রাবার বুলেট ছুড়লে ছাত্রলীগের ৪ নেতার মাথায় গুলি বেধে যায়। কিন্তু কয়েক মাস আগে তারা অসুস্থ হয়ে পড়লে ডাক্তারী পরীক্ষার পর বিষয়টি ধরা পড়ে। তাদের মধ্যে তিনজনকে বগুড়ার সাইক হাসপালে অপারেশন করে মাথা থেকে ৯টি বুলেট বের করা হয়েছে। এছাড়াও গত পনেরো দিন আগে ধুনট হাসপাতালে নাসিম নামে এক ছাত্রলীগ নেতার মাথা থেকেও ২টি বুলেট বের করা হয়েছে। তারা সবাই বর্তমানে সুস্থ রয়েছেন বলেও জানান তিনি।

যাদের অপারেশন সম্পন্ন হয়েছে তারা হলেন, ধুনট উপজেলার গোসাইবাড়ী গ্রামের জহুরুল ইসলামের ছেলে গোসাইবাড়ী ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আরিয়ান রবিন (২৩), ভান্ডারবাড়ী ইউনিয়নের শহড়াবাড়ী গ্রামের আল আমিনের ছেলে ১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হুদয় (২২) ও চুনিয়াপাড়া গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে গোসাইবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সদস্য আকাশ (২৩)।

তাদের মধ্যে রবিনের মাথা থেকে ২টি বুলেট, হুদয়ের মাথা থেকে ২টি বুলেট এবং আকাশের মাথা থেকে ৫টি বুলেট বের হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারী আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বগুড়ার ধুনট উপজেলা পরিষদ সড়কে আওয়ামী লীগের দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে ৪ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ এবং ১০০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জ করে। সংঘর্ষে ধুনট উপজেলা যুবলীগের সভাপতি সহ ছাত্রলীগ ও আওয়ামীলীগের উভয়পক্ষের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হন।